ঢাকা, শনিবার, ৪ মে, ২০২৪

ব্যর্থতা ভুলে নামছেন আবারও সিনেমা প্রযোজনায় এক সময়ের জনপ্রিয় চিত্রনায়ক মেহেদী

ব্যর্থতা ভুলে নামছেন আবারও সিনেমা প্রযোজনায় এক সময়ের জনপ্রিয় চিত্রনায়ক মেহেদী। বর্তমানে তিনি কাজ করছেন আব্দুল মান্নান পরিচালিত ‘মন বসে না পড়ার টেবিলে’ নামে একটি সিনেমায়। গত মঙ্গলবার প্রিয়াংকা শুটিং বাড়িতে তিনি শুটিংয়ে অংশ নেন। সেই সম্পর্কে জানাতে গিয়ে সিনেমা প্রযোজনার কথা জানালেন মেহেদী।


অভিনেতা বলেন, ‘এখন থেকে নিয়মিত চলচ্চিত্রে কাজ করতে চাই। তবে আগের মতো সিনেমা নির্মাণ হচ্ছে না। আমাদের সময় ১৬০০ সিনেমা হল ছিল। বর্তমানে তা কমে ৫০-৬০ এ এসেছে। গত বছর বন্ধ হয়ে গেছে অনেক সিনেমা হল। বিষয়টি আমাকে খুব ভাবায়। তাই প্রযোজনায় আসার সিদ্ধান্ত নিয়েছি। সব কিছু ঠিক থাকলে চলতি বছরই একটি ছবি নির্মাণের ঘোষণা দেব।’



এর আগেও সিনেমা প্রযোজনা করেছেন মেহেদী। ২০১২ সালে শাকিব খান ও সাহারাকে নিয়ে নির্মাণ করেন ‘আমার চ্যালেঞ্জ’। তবে ছবিটি ব্যবসায়িক ভাবে ব্যর্থ হয়। তারপর আবারও ঝুঁকি নিয়ে একটি সিনেমার কাজে হাত দেন তিনি। কিন্তু ৭০ ভাগ কাজ হয়ে পরে ছবিটি বন্ধ হয়ে যায়। এরপর নিজেকে প্রযোজনা থেকে সরিয়ে নেন এ নায়ক। বর্তমানে ব্যবসা নিয়েই সময় কাটে তার।


তিনি বলেন, ‘নতুন ছবি দিয়ে শুটিংয়ে ফিরতে পেরে ভালো লাগছে। অনেক দিন পর ক্যামেরার সামনে দাঁড়ালাম। পুরানো কিছু মানুষ পেয়ে ভালো লাগছে। আশা করছি দর্শক সিনেমাটি পছন্দ করবে। দর্শকের কাছে অনুরোধ থাকবে আপনারা সিনেমা হলে গিয়ে বেশি বেশি বাংলা সিনেমা দেখুন। আপনারা আবার হলমুখী হলেই আবারও ঘুরে দাঁড়াবে আমাদের সিনেমা। আমি আশাবাদী বাংলা চলচ্চিত্র তার হারানো যৌবন আবার ফিরে পাবে।’


এদিকে মেহেদী বর্তমানে যে ছবিটিতে কাজ করছেন সেটি হল ২০০৯ সালে নির্মিত সুপারহিট জুটি রিয়াজ-শাবনূরের ‘মন বসে না পড়ার টেবিল’-এর রিমেক। এই ছবিটিও পরিচালনা করেছিলেন আব্দুল মান্নান। তবে এখানে মেহেদী কোন চরিত্রে অভিনয় করছেন, সে বিষয়ে কিছু জানা যায়নি।


মেহেদী অভিনীত সর্বশেষ মুক্তি পাওয়া ছবি ‘বুলেট বাবু’। শেষ ক্যামেরার সামনে দাঁড়িয়েছেন মান্নান গাজীর ‘প্রেমের অনেক জ্বালা’ ছবির শুটিংয়ে। চলচ্চিত্রে মেহেদীর আত্মপ্রকাশ শৈশবে। শিশুশিল্পী হিসেবে তিনি বেশ কিছু চলচ্চিত্রে অভিনয় করেন।


নায়ক হিসেবে মেহেদীর অভিষেক ‘পাগল মন’ সিনেমার মাধ্যমে। এরপর ‘ধনদৌলত’, ‘হাসু আমার হাসু’, ‘অন্যায়’, ‘মহান’, ‘নিয়ত’, ‘চেনামুখ’, ‘শরীফ বদমাশ’, ‘নান্টু ঘটক’, ‘জারকা’, ‘তিন বাহাদুর’, ‘মর্যাদা’, ‘নবাব’, ‘অহিংসা’, ‘কাবিন’, ‘বিধাতা’, ‘উনিশ বিশ’, ‘দিদার’, ‘কসম’, ‘বিস্ফোরণ’, ‘নাগজ্যোতি’সহ শতাধিক সিনেমায় তিনি অভিনয় করেন।

ads

Our Facebook Page